ফ্রি আনলিমিটেড ওয়েব হোস্টিংঃ নতুনদের জন্য সুখবর

Unknown | ৪:১৬ AM | 1 মন্তব্য(গুলি)

Free Web Hosting

আসসালামুয়ালাইকুম, সুপ্রিয় টেকি ভাই ও বোনেরা, আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন । আসলে আমি তো HSC 2nd year এর ছাত্র, তাই নিয়মিত পোস্ট করা হয় না । আমি ২০১৬ তে পরীক্ষা দিব ইনশা আল্লাহ । যাই হোক, আমি এখন আপনাদের সামনে ফ্রি ওয়েব হোস্টিং নিয়ে আলোচনা করতে চাই । ২-৩ বছর আগেও ফ্রি ওয়েব হোস্টিং করতে গেলে লিমিটেড সুবিধা ছিল । এই যেমন ১০০ জিবি ব্যন্ডউইথ, ১০ জিবি স্টোরেজ ইত্যাদি । কিন্তু বর্তমানে অনেক সার্ভিস প্রোভাইডারই ফ্রি আনলিমিটেড হোস্টিং সুবিধা দিয়ে থাকে । এটা হতে পারে তাদের বিজনেস পলিসি । অন্যান্য সার্ভিস প্রোভাইডারকে ওভারটেক করার জন্য তারা হয়তো এমনটি করতে পারে । তাদের উদ্দেশ্য যাই হোক, আমরা ফ্রি পেলেই চলে । এ ফ্রি আনলিমিটেড ওয়েব হোস্টিং নতুনদের জন্য খুবই আনন্দদায়ক একটি বিষয় হতে পারে । কারণ আনলিমিটেড সুবিধা থাকলে নতুনরা অনলাইনেই তাদের ইচ্ছামত প্রাকটিস করতে পারবে । তাদেরকে আর কষ্ট করে লোকাল হোস্ট এর ঝামেলায় জড়ানো লাগবে না । যাই হোক, এখন মূল কথায় ফিরে আসি । আনলিমিটেড ওয়েব হোস্টিং সার্ভিস অনেকেই দিয়ে থাকে । কিন্তু আমার কাছে একটি সার্ভিস প্রোভাইডারকে বেশি ভাল মনে হয়েছে । তাই আমি এ হোস্টিং প্রোভাইডার নিয়েই আলোচনা করব । কারণ আনলিমিটেড স্পেস, ব্যন্ডউইথ, অ্যাকাউন্ট, ৯৯.৯% আপটাইম, সিপ্যানেল আক্সেস, ৫ টি ইমেইল, ৫ টি সাবডোমেইন ইত্যাদি সবই এখান থেকে পাওয়া যায় ।


১। প্রথমে এই ওয়েবসাইটে প্রবেশ করুনঃ FreeHosting

প্রবেশ করার পরে আপনারা নিচের মত একটি পেজ দেখতে পাবেন । 


২। এবার Register এ ক্লিক করুনঃ


৩। তারপর প্রয়োজনীয় তথ্য পূরণ করুন । 



৪। এরপর Create Account এ ক্লিক করুন ।৫। তারপর আপনার ইমেইল ভেরিফাই করবেন । ৬। ইমেইল ভেরিফাই করার পরে আপনার ডোমেন অ্যাড করবেন । ডোমেন যদি আগের কেনা থাকে অথবা আপনি যদি ফ্রি ডোমেন নিয়ে থাকেন, তাহলে সেটি অ্যাড করবেন । ৭। সর্বশেষে ডোমেনের নেম সার্ভারের বক্সে হোস্টিং সাইটটির নেম সার্ভার প্রবেশ করাবেন । 


ফ্রিহোস্টিং দিয়ে আমার তৈরি করা ওয়েবসাইট দেখতে পারবেন এখান থেকেঃ DailyBit

সবার জন্য দোয়া রইল । আমি আপনাদের জন্য দোয়া করি আপনারা যেন সুস্থ থাকেন এবং আমার জন্য দোয়া করবেন আমিও যেন সুস্থ থাকি ।

দেখা হবে পরবর্তী টিউনে ইনশা আল্লাহ ।

ফেসবুকে আমি,

ইউটিউবে আমি,

টুইটারে আমি । 

Category:

Lke this post? Share Now.



1 টি মন্তব্য:

  1. Hey,

    Such a great article about freehosting but they never provide any kind of support for his Free hosting clients. and never reply any support ticket. we can call them worst hosting provider ever. I'll move on free unlimited cpanel hosting

    উত্তরমুছুন